Logo
 বর্ষ ১১ সংখ্যা ৯ ২৫শে শ্রাবণ, ১৪২৫ ১৬ আগষ্ট, ২০১৮ 
প্রচ্ছদ কাহিনী/প্রতিবেদন
এই সময়/রাজনীতি
ডায়রি/ধারাবাহিক
স্বাস্থ্য
খেলা
প্রতিবেদন
সাহিত্য সংস্কৃতি
বিশ্লেষন
সাক্ষাৎকার
প্রবাসে
দেশজুড়ে
অনুষ্ঠান
ফিচার ও অন্যান্য
নিয়মিত বিভাগ
দেশের বাইরে
প্রতিবেদন
 
http://sadiatec.com/
এই প্রথম লন্ডনে অনুষ্ঠিত হলো এলসিএল কমিউনিটি ক্রিকেট অ্যাওয়ার্ড ২০১৭  
অ্যাডভোকেট ইফফাত আরা

বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে লন্ডনের একটি অভিজাত হোটেলে লন্ডন ক্রিকেট লীগ (এলসিএল)-এর উদ্যোগে পরিবেশিত হলো কমিউনিটি ক্রিকেট অ্যাওয়ার্ড ২০১৭। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিল সুন্দরবন ফাউন্ডেশন।
সমাজের বিপুলসংখ্যক গুণীজন, ক্রিকেট অনুরাগী, গণমাধ্যম কর্মী ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনের নেতাদের উপস্থিতিতে প্রধান অতিথি হিসাবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টাওয়ার হেলমেটস এর স্পিকার সাবিনা আক্তার।
ব্রিটেনসহ ইউরোপের বিভিন্ন দেশে নানা ধরনের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠিত হলেও এলসিএল ক্রিকেট অ্যাওয়ার্ড সম্পূর্ণ নতুন ও ব্যতিক্রমধর্মী একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠান বলে মনে করেন উপস্থিত অনেকে।
অনুষ্ঠান শুরু হয় মীর আব্দুল আউয়াল তারেকের পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে। এরপর সার্বিক বিষয় নিয়ে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক নাহিদ নেওয়াজ রানা ও সভাপতি আবু সুফিয়ান ঝিলাম।
এলসিএল’র সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সংগঠক আবু সুফিয়ান ঝিলাম বলেন, এ আয়োজন কেবল জৌলুস ছড়ানোর জন্য নয়। বরং দেশের বাইরে বাংলাদেশকে অন্য উচ্চতায় নিয়ে প্রবাসে আমাদের নতুন প্রজন্মকে অসামাজিক কর্মকাণ্ড থেকে দূরে রেখে স্পোর্টসের দিকে মনোযোগী করাই আমাদের প্রধান উদ্দেশ্য ও লক্ষ্য। তিনি আরও বলেন, অল্প সময়ে ও স্বল্প পরিসরে এবারের অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যে সাড়া পেয়েছি তাতে মনে হচ্ছে আমাদের সোসাইটিতে এ ধরনের অনুষ্ঠানের প্রয়োজনীয়তা ব্যাপক। প্রেসিডেন্ট ঝিলাম বলেন, ইতোমধ্যে সিদ্ধান্ত নিয়েছি প্রতি বছর এই ধরনের অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন আমরা করব ইন্শাল্লাহ। খুলনা সমিতি তথা সুন্দরবন ফাউন্ডেশনের ব্যানারে আগামীতে ক্রিকেটের পাশাপাশি সব ধরনের খেলা এমনকি বাংলাদেশের জাতীয় খেলাও অন্তর্ভুক্ত করা হবে বলে জানান তিনি। তিনি সকলের দোয়া ও সহযোগিতা প্রত্যাশা করেন।
‘ওরে নীল দরিয়া, আমায় দে রে দে ছাড়িয়া ...’ বক্তব্য পর্ব শেষ হতে না হতেই বাইরে থেকে জগৎ বিখ্যাত এ গানটি গাইতে গাইতে মঞ্চে আসেন রাজ হাসান। এরপর চলতে থাকে গানের ফাঁকে ফাঁকে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান।
এলসিএল কমিউনিটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এবার ১০টি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।  অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন, বেস্ট ব্যাটসম্যান :
১. মোহাম্মদ ফাহাদ বেঙ্গল টাইগার্স সিসি, ২. শাকিল আহমেদ লন্ডন টাইগার্স সিসি, ৩. এমডি আশরাফুল ইসলাম জনি ও ৪. ডালিম আহমেদ।
বেস্ট বোলার : ১. মোবাশ্বের আহমেদ ও ২. বদরুল আলম বাপ্পি।
বেস্ট উইকেট কিপার অ্যান্ড ব্যাটসম্যান : ১. অভি ও ২. এমডি আমিনুল ইসলাম শিহান।
বেস্ট অল রাউন্ডার : ১. সয়ফুর রহমান ২. ইসহাক মজুমদার শাওন ৩. হালিম হোসাইন বিপ্লব ৪. এমডি জাকির হোসাইন ও ৫. সুমন শরীফ।
বেস্ট জেন্টল প্লেয়ার  : এমডি মোতাহারুল হাসান।
বেস্ট টিম ম্যান  : খাবিরুল হাসান বাবু।
বেস্ট টিম অফ দা কমিউনিটি : বেঙ্গল টাইগার্স সিসি, ২. মৌলভীবাজার সিসি ও ৩ এফএইচএস  স্পোর্টস।
বেস্ট ক্রিকেট অর্গানাইজার : ১. এমডি শহিদুল আলম (রতন), ২. আয়াস করিম ও ৩. এমডি সরফরাজ আহমেদ।
বেস্ট ক্রিকেট প্যাট্রন : ১. মিস্টার জাকির খান, ২. মিস্টার মনির আহমেদ, ৩. মিস্টার মাহবুব মোর্শেদ  ও ৪. মিস্টার মাহমুদুল হাসান রানা।
বেস্ট ক্রিকেট মিডিয়া : মিস্টার রেজা আহমেদ ফয়সাল চৌধুরী শোয়াইব ও  মিস্টার তাইসির মাহমুদ।
প্রখ্যাত উপস্থাপক মিনহাজ খান ও আঞ্জুমানারা মুন্নির উপস্থাপনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানকে উপভোগ্য করে তোলেন রাজ হাসান, জীবন ও সুমন শরীফ।
অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন কাউন্সিলর সাবিনা আক্তার, কাউন্সিলর শাহ আলম, উইকলি দেশ-এর সম্পাদক তাইসির মাহমুদ, কাউন্সিলর আসমা বেগম, কাউন্সিলর মঈন কাদরী, বিবিসিসিএ- এর ভাইস প্রেসিডেন্ট মহিব উদ্দিন চৌধুরী, লন্ডন টাইগার ক্রিকেট ক্লাব-এর সিইও সাহিদুল আলম রতন, ক্যানারি হোয়ার্ফ-এর জারির খান, মাহবুব অ্যান্ড কো-এর প্রিন্সিপাল মাহবুব মোর্শেদ, সিটি লর্ড প্রপার্টির  পরিচালক মাহমুদুল হাসান রানা, হাফিজুর রহমান ম্যানেজার বার্কলে ব্যাংক প্রমুখ।
গোটা অনুষ্ঠানটি পরিচালনা, পরিকল্পনা ও নির্দেশনায় ছিলেন হবংিষরভব২৪.পড়স-এর সম্পাদক, কলামিস্ট, লেখক ও টিভি উপস্থাপক শেখ মহিতুর রহমান বাবলু।
Bookmark and Share প্রিন্ট প্রিভিও | পিছনে 
প্রবাসে
  • বাংলাদেশে নিরাপদ সড়কের দাবিতে টোকিওতে মানববন্ধন
  • [প্রবাস প্রতিবেদন] পোল্যান্ডে ওয়ার্ক পারমিট ভিসা সুবিধা
  •  মতামত সমূহ
    পিছনে 
     আপনার মতামত লিখুন
    English বাংলা
    নাম:
    ই-মেইল:
    মন্তব্য :

    Please enter the text shown in the image.
    বর্তমান সংথ্যা
    পুরানো সংথ্যা
    Click to see Archive
    Doshdik
     
     
     
    Home | About Us | Advertisement | Feedback | Contact Us | Archive